Basirhat College, Bengali Department Seminar on “দেশভাগের ৭৫ বছর”

Basirhat College, Bengali Department Seminar on “দেশভাগের ৭৫ বছর”। বসিরহাট কলেজের বাংলা বিভাগ ও আইকিউএসি দপ্তর এবং প্রবহমান বাংলাচর্চা আয়োজিত একদিবসীয় আন্তর্জাতিক আলোচনাচক্র – ২০২২।

সুধী,

COLLEGE NORTH PARGANAS

Basirhat College, Bengali Department Seminar প্রবহমান বাংলাচর্চা

আগামী ২৪ ডিসেম্বর ২০২২ (শনিবার) উত্তর চব্বিশ পরগনা স্থিত বসিরহাট কলেজের বাংলা বিভাগ ও আইকিউএসি দপ্তর এবং প্রবহমান বাংলাচর্চার যৌথ উদ্যোগে বসিরহাট কলেজ প্রাঙ্গণে একদিবসীয় আন্তর্জাতিক আলোচনাচক্র আয়োজিত হতে চলেছে।

উক্ত সেমিনারের কেন্দ্রীয় বিষয় : “দেশভাগের ৭৫ বছর”

এই বিষয়টি ছাড়া সমগ্র বাংলা সাহিত্য, বাঙালির সংস্কৃতি, ইতিহাস, ধর্ম, দর্শন, বিজ্ঞান ইত্যাদি যে কোনো বিষয়ে গবেষণামূলক নিবন্ধ আহ্বান করা হচ্ছে।

উক্ত সেমিনারে যাঁরা গবেষণাপত্র উপস্থাপন করে অংশ নিতে চান তাঁরা ২০০০ থেকে ২৫০০ শব্দের মধ্যে (শব্দসীমা কঠোরভাবে মান্য) অন্ত্যটীকা সহ গবেষণা নিবন্ধ অভ্র কীবোর্ডে বৃন্দা / কালপুরুষ ফন্টে টাইপ করে ডক্স ও পিডিএফ করে পাঠাতে পারেন [email protected] এই ই-মেইলে আগামী ৩১ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে।

লেখার সঙ্গে নিজের সংক্ষিপ্ত পরিচিতি, হোয়াটসঅ্যাপ নম্বর ও ই-মেল আইডি থাকা আবশ্যক।

প্রেরিত প্রবন্ধসমূহ বিশেষজ্ঞদের দ্বারা নির্বাচিত হলে সেমিনারে রেজিস্ট্রেশন ফি বাবদ দিতে হবে ছাত্র-ছাত্রী ও গবেষকদের জন্য ৭০০ টাকা ও শিক্ষক / অধ্যাপকদের জন্য ১০০০ টাকা।

অনুষ্ঠানের দিন ISBN সম্বলিত Peer Reviewed গ্রন্থে নির্বাচিত নিবন্ধগুলি প্রকাশিত হবে ও শংসাপত্র সহ তা অংশগ্রহণকারীদেরকে বিতরণ করা হবে।

বিস্তারিত যোগাযোগের জন্য : ৮৭৭৭৬৭০৩৯৪, ৯৪৩৩২১৫৭০৭

সম্পাদক

প্রবহমান বাংলাচর্চা

বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ বসিরহাট কলেজ

Leave a Reply

Your email address will not be published.